1. syedmonir1985@gmail.com : DAINIKPOTRIKA :
  2. dainikpotrikainfo@gmail.com : Central Newsroom : Central Newsroom
  3. dainikpotrikabd@gmail.com : Central newsroom : Central newsroom
  4. dainikpotrikaads@gmail.com : News Room USA : News Room USA
“ক্ষুধার্ত প্রাণীদের একবেলার আহার” ইভেন্টে যাত্রা শুরু জামালপুর ইউনিটের - দৈনিক পত্রিকা
বুধবার, ১৬ জুন ২০২১, ০৭:২৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
ছন্দের তালে নৃত্যে আনন্দে ভারত-বাংলাদেশের অংশগ্রহনে নৃত্য ছড়াওকবিতা আবৃত্তি প্রতিযোগীতা-২০২১

“ক্ষুধার্ত প্রাণীদের একবেলার আহার” ইভেন্টে যাত্রা শুরু জামালপুর ইউনিটের

জামালপুর প্রতিনিধিঃ
  • প্রকাশ কালঃ সোমবার, ৭ জুন, ২০২১
  • ৬৭ বার দেখা হয়েছে

জামালপুর নগরীর রাস্তায় পড়ে থাকা অনাহারী কুকুর-বিড়ালসহ বিভিন্ন প্রাণীর খাবার সরবারাহের ব্যবস্থায় ব্যাক্তিক্রমী আয়োজনের মাধ্যমে যাত্রা শুরু করেছে একদল প্রাণীপ্রেমী  তরুণ-তরুণীদের নিয়ে গড়ে উঠা সেচ্ছাসেবী সংগঠন Animal Rescue Team Bangladesh.এর জামালপুর ইউনিট । নতুন এই ইউনিটের আজ প্রথম ইভেন্ট ক্ষুধার্ত প্রাণীদের একবেলার আহার” দিয়ে যাত্রা শুরু হয় ।

 

আজ ৭ ই জুন সকাল ১১ টায় জামালপুর স্ট্রেশন এলাকা হয়ে শহরের কয়েকটি পয়েন্টে অনাহারী কুকুর-বিড়ালসহ বিভিন্ন প্রাণীর খাবার সরবরাহ  ও প্রাণী হত্যা বন্ধে জনসাধারণের মধ্যে জনসচেতনতামূলক কার্যক্রম  পরিচালনা করা হয় ।

 

রাস্তায় পড়ে থাকা অনাহারী কুকুর-বিড়ালসহ বিভিন্ন  প্রাণীদের প্রতি  নির্মম না হয়ে আরো সদয় হওয়ার আহ্বান জানিয়েছে সংগঠনটি ।প্রাণীর প্রতি সহিংসতা রোধে প্রানীকল্যাণ আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্য এবার প্রথম “ক্ষুধার্ত প্রাণীদের একবেলার আহার” ইভেন্টে দিয়ে ব্যতিক্রমী নতুন  উদ্যোগ নিয়ে আজ যাত্রা শুরু করা হয় Animal Rescue Team Bangladesh.এর জামালপুর ইউনিটের ।

 

Animal Rescue Team Bangladesh তাদের কার্যক্রমে বিভিন্ন সময় অসুস্থ প্রাণীদের চিকিৎসা সেবা দিয়ে থাকে এছাড়াও ,আটকে পড়া প্রানীদের উদ্ধার ,রাস্তায় পড়ে থাকা প্রাণীদের খাবার ও পানির ব্যাবস্থা ,.পাখির নিরাপদ আবাস তৈরি ,বিলুপ্তপ্রায় প্রাণী রক্ষা, বন্যপ্রাণী রক্ষায় মানুষের মাঝে গণসচেতনতা তৈরী ও প্রাণীর অধিকার রক্ষায় আইনী পরামর্শ সহ ইত্যাদি বিভিন্ন কার্যক্রম করে আসছে।সেচ্ছাসেবী সংগঠনটি তাদের কার্যক্রমকে সামনের দিকে এগিয়ে নিতে সরকারের সু-দৃষ্টি ও  সমাজের বিত্তবানদের সহযোগীতায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছে ।

 

 

‘জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর’ স্বামী বিবেকানন্দের এই বাণী বাস্তব জীবনে আমরা কজন মেনে চলি। কিন্তু প্রাণীপ্রেমীদের সংগঠন Animal Rescue Team Bangladesh প্রতিনিয়তই প্রমান করার চেষ্ঠা করছে ।এই বাণীর বাস্তবতাটা সমাজের প্রতিটি মানুষের ভেতর পৌচ্ছে দিতে ।

 

গুরুত্বপূর্ণ সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ত্ব ২০১৯-২০২১
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardainikp1
ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । দৈনিক পত্রিকা কতৃপক্ষ
%d bloggers like this: