1. alaminshorkar76@gmail.com : Al-Amin Shorkar : Al-Amin Shorkar
  2. fokironikali5@gmail.com : Mostafejur Rahman : Mostafejur Rahman
  3. Najmul121v@gmail.com : Najmul Islam : Najmul Islam
  4. syedmonir1985@gmail.com : DAINIKPOTRIKA :
  5. ashiqchatra@gmail.com : Asiqur Rahman : Asiqur Rahman
  6. Pintuadhikari38@gmail.com : Pintu Adhikari : Pintu Adhikari
  7. shamim1999ad@gmail.com : Shamim Hasan : Shamim Hasan
  8. akashmarma112233@gmail.com : Akash Marma : Akash Marma
  9. syedmonir2019@gmail.com : NAZMUL ALAM : NAZMUL ALAM
  10. jabedul30@gmail.com : Jabedul bhuya : Jabedul bhuya
জলপদ্মে সেজেছে বানিয়াচংয়ের হাওর-বাওর - দৈনিক পত্রিকা
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:৪৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
####দেশ সেরা ইভেন্ট আয়োজক সম্মাননা ####দৈনিক পত্রিকার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ২০২০ উপলক্ষে দেশে এবং দেশের বাইরে সকল প্রতিনিধি,লেখক,কলামিস্ট ক্যাম্পাস প্রতিনিধিসহ সকল পাঠকগন তাদের একক অংশগ্রহনে নিজেদের অবস্থান থেকে ভিন্ন ভিন্ন ভাবে পালন করবে দৈনিক পত্রিকার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী । পরবতীতে প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন শেষে যাদের অনুষ্ঠান সবচেয়ে বেশি সুন্দর ও ভিন্ন হবে তাদের মধ্য থেকে দেশ সেরা ইভেন্ট আযোজক করা হবে এবং তাদের প্রদান করা হবে দেশ সেরা সম্মাননা সূচক ।                                    
 

জলপদ্মে সেজেছে বানিয়াচংয়ের হাওর-বাওর

বানিয়াচং প্রতিনিধিঃ
  • প্রকাশ কালঃ বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৪০ বার দেখা হয়েছে

প্রকৃতিতে মাসখানে আগে বিদায় নিয়েছে বর্ষাকাল। ছয় ঋতুর এই বাংলাদেশে এখন বিরাজ করছে ঋতুর রানী শরৎকাল। আর তাই তো প্রকৃতিও সেজেছে অপরূপ সাজে। গ্রামের হাওর, নদী-নালা-খাল-বিলে এখন স্বচ্ছ পানি খেলা করছে। সেই পানিতে ফুটেছে পদ্মফুল, হাসছে প্রকৃতি। জলাশয়গুলোতে টলটলে স্বচ্ছ পানির উপরিভাগে ভাসছে পদ্মপাতা আর এর উপরে পাপড়ি মেলে ছড়িয়ে আছে দৃষ্টিনন্দন লাল আর সাদা পদ্মফুল।বিশ্বের বৃহত্তম গ্রাম বানিয়াচংয়ের হাওর-বাওরের বিস্তীর্ণ এলাকাজুড়ে ছড়িয়ে আছে এখন পদ্ম আর পদ্ম। পদ্মপাতার ফাঁকে মাঝে মাঝে পানকৌড়ি গলা উঁচু করে এদিকওদিক তাকিয়ে আবারও পানির নিচে ডুব দিয়ে মাছ ধরার দৃশ্য সত্যিই চমৎকার কিংবা পদ্মপাতার উপরে ধীর পায়ে হেঁটে চলা সাদা বকের চুপিচুপি মাছ শিকারের দৃশ্যটি খুবই মনোমুগ্ধকর। গোলাপী আর সাদা রঙয়ের পদ্মফুল দেখে যে কারও মন জুড়িয়ে যাবে। হাওরের বিস্তীর্ণ এলাকাজুড়ে পদ্মপাতার সমাহার দেখে মনে হবে প্রকৃতি যেন আপন হাতে বিছিয়ে রেখেছে পদ্মপাতার বিছানা! যদিও অন্যান্য বছরের তুলনায় এবছর পদ্মফুল কিছুটা কম ফুটেছে তারপরও হাওরের সৌন্দর্যে ব্যাঘাত ঘটেনি মোটেও।হাওরে জলে ভাসা পদ্মের এমন রুপ দেখে আকৃষ্ট হন পর্যটকরাও। পরিবারের সদস্য অথবা প্রিয়জনকে নিয়ে অনেকেই বেড়াতে যান স্বচ্ছ জলে ভাসা সেই পদ্মের অপরূপ রুপ দেখতে। শরতের নান্দনিক সৌন্দর্যকে বৈশিষ্ট মন্ডিত করে তুলেছে নয়নাভিরাম জলে ভাসা পদ্ম। শরতে গ্রাম-বাংলার হাওর বাওরে এমন অপরূপ সৌন্দর্য সহজেই মাতাল করে তোলে প্রকৃতিপ্রেমীদের।

নান্দনিক এই জলে ভাসা পদ্ম আমাদের স্বর্গীয় অনুভূতিতে নাড়া দেয় খুব সহজেই। তাছাড়া শরতের নীল আকাশে সাদা মেঘের আনাগোনা আর খাল-বিল কিংবা নদীপাড়ে সাদা কাশবন, সকালের কোমল রোদ, পূর্ণিমা রাতের রূপালী জোছনায় হৃদয়ে লাগে দোলা।

গুরুত্বপূর্ণ সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ত্ব ২০১৯-২০২০
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardainikp1
ছিঃ ছিঃ নকল করোনা!