1. akashmarma112233@gmail.com : Mong Sing Thowai CH News Room : Mong Sing Thowai CH News Room
  2. akhternet33@gmail.com : Akhter Hosen barishal : Akhter Hosen barishal
  3. abdullahhaque51@gmail.com : Barishal News Room : Barishal News Room
  4. syedmonir1985@gmail.com : DAINIKPOTRIKA :
  5. jabedul30@gmail.com : Chattogram News Room : Chattogram News Room
  6. sheikhmdroman94@gmail.com : Khulna News Room : Khulna News Room
  7. fokironikali5@gmail.com : Mostafezur Rahman Rajshahi : Mostafezur Rahman Rajshahi
  8. smdanismia@gmail.com : Mymensingh NewsRoom : Mymensingh News Room
  9. nazmulislam148@gmail.com : Najmul Islam News Room : Najmul Islam News Room
  10. monjurulinfo6@gmail.com : Rajshahi News Room : Rajshahi News Room
  11. ashiqchatra@gmail.com : Rangpur News Room : Rangpur News Room
  12. dainikpotrikabdnewsdesk@gmail.com : Sherpur News Room : Sherpur News Room
  13. pintuadhikari38@gmail.com : Sylhet News Room : Sylhet News Room
নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসন উপ-নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি - দৈনিক পত্রিকা
মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ১০:৪৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

আগামী ২১ অক্টোরব ২০২০ রোজ বুধবার দৈনিক পত্রিকার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী সফল হোক।।

 

নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসন উপ-নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি

এমরান মাহমুদ প্রত্যয়,আত্রাই (নওগাঁ)প্রতিনিধি :
  • প্রকাশ কালঃ শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ৭ বার দেখা হয়েছে

নওগাঁর আত্রাই ও রানীনগর উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ সংসদীয় আসন। গত ২৭ জুলাই এ আসনের এমপি ইসরাফিল আলম মারা যাওয়ায় আসনটি শুন্য হয়। এ শুন্য আসনে উপ-নির্বাচনকে লক্ষ করে ইতোমধ্যে এ আসন থেকে আওয়ামীলীগের কয়েকজনের নাম শোনা যাচ্ছে। অপরদিকে বিএনপি কেন্দ্র থেকে সাড়া পাবার অপেক্ষায় রয়েছে। তবে কে পাচ্ছেন নৌকা প্রতীক তা নিয়ে দ্বিধাদ্বন্দে রয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা।

জানা গেছে, ১৯৯১ও ৯৬ সালে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে নির্বাচনে বিজয়ী হন গৃহায়ণ ও গণপূর্ত বিভাগের সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীর। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা ওহিদুর রহমান। ২০০১ ও ২০০৬ সালে পুনরায় আলমগীর কবীর বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন মরহুম ইসরাফিল আলম। ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের শেষের দিকে আলমগীর কবির এলডিপিতে যোগ দেন। একই বছরে এলডিপি থেকে পদত্যাগ করেন তিনি।

২০০৮ সালে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে বিজয়ী হন ইসরাফিল আলম। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীরের ছোট ভাই বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু। এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বদ্বীতায় এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীরকে পরাজিত করে আবারো বিজয়ী হন ইসরাফিল আলম। মূলত এ আসনটি চারবার বিএনপির অধীনে থাকলেও ২০০৮ সালের পর থেকে আওয়ামীলীগের দখলে রয়েছে।

এক সময় এই দুই উপজেলা জঙ্গীবাদ ও সর্বহারার রক্তাক্ত জনপথ এলাকা হিসেবে পরিচিত থাকলেও আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর অনেকটায় নিয়ন্ত্রনে ছিল। তবে এ আসনে সংসদের উপ-নির্বাচনের কোন ধরনের প্রাণহানী চাননা এলাকাবাসী। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি বাড়ানোর প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল।

খোঁজ নিয়ে জানা গেছে, রানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল, নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক এ্যাডঃভোকেট ওমর ফারুক সুমন ও রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, বাংলাদেশ আওয়ামীলীগ আইন কমিটির সদস্য ড.জাহিদুল হক জাহিদ, নওগাঁ জেলা যুবলীগ ও জেলা এ্যাডভোকেট বারের সভাপতি খোদাদান খাঁন পিটু মনোনয়ন প্রত্যাশী হিসেবে কেন্দ্রে যোগাযোগ করছেন। এছাড়া মরহুম ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটির নামও শোনা যাচ্ছে।

রানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন হেলাল জানান, ‘আমি শতভাগ আশাবাদী মনোনয়ন পাবো এবং বিজয়ী হবো ইনশাল্লাহ। রানীনগর উপজেলায় আওয়ামীলীগের মূল বলতেই আমরা। অপর এক প্রশ্নে বলেন- নির্বাচনের মধ্যে কোন ধরনের অপ্রীতিকর বা সংঘর্ষ হওয়ার সম্ভবনা নাই বলেও তিনি মনে করেন।’

নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক এ্যাডঃভোকেট ওমর ফারুক সুমন জানান, ‘যদি তৃণমূলের মতামতে বিবেচনা করে মনোনয়ন দেয়া হয় তাহলে আমি শতভাগ আশাবাদী। এ দুই উপজেলার অর্থনৈতিক উন্নয়ন এবং বেকারদের কর্মসংস্থান সৃষ্টি করার পরিকল্পনা আছে। সব সময় আত্রাই -রানীনগরের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী জানান, ‘গত নির্বাচনের সময় এ আসনের দুই উপজেলায় ব্যাপক জনসমাগম করেছিলাম। এলাকার প্রতিটি বাড়িতে গিয়েছি। যার প্রতিফল এখন পাচ্ছি। জনগন আমাকে ভালোবাসে তার বহিঃপ্রকাশ এখন বুঝতে পারছি। আমার বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এ আসন থেকে মনোনয়ন দিবেন।’

বাংলাদেশ সুপ্রীমকোটের আওয়ামী আইনজীবি পরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামীলীগের আইন উপ-কমিটির সদস্য ডক্টর মোঃ জাহিদুল হক জাহিদ বলেন আত্রাই রানীনগরের সিংহ পুরুষ মরহুম ইসরাফিল আলম এম,পি আমার একজন প্রিয় মানুষ ছিলেন। তার এ অকালমৃত্যুকে আমি মেনে নিতে পারছিনা। মরহুম ইসরাফিল আলম আত্রাই রানীনগর যে উন্নয়ন করেছে এবং অশান্ত পরিবেশকে শান্তির বাতাস নিয়ে এসেছে আমি তার এসকল কর্মকেন্দ্রকে আরো উন্নততর করতে আমাকে মনোনয়ন দিলে এ আসনে আমি জয়ের আশাবাদী।

নওগাঁ জেলা যুবলীগ ও জেলা এ্যাডভোকেট বারের সভাপতি খোদাদান খাঁন পিটু জানান, মরহুম সংসদ সদস্য ইসলাফিল আলম একজন সৎ ও নির্ভীক নেতা ছিলেন। তার অকাল মৃত্যুতে আমরা শোকাহত। আগামী দিনে এই আসনে নির্বাচনের জন্য আমি মনোনয়ন প্রত্যাশা করছি। কেন্দ্রীয়ভাবে আমাকে মনোনয়ন দিলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

মরহুম ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটি জানান, দলীয় নেতাকর্মীরা চায় আমাকে এমপি হিসেবে নির্বাচিত করতে। তাদের আকাঙ্খা আমি নির্বাচিত হয়ে আমার স্বামীর অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো। নেত্রী যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আত্রাই রানীনগরের সার্বিক উন্নয়নে সর্বদায় সচেষ্ট থাকিবো।

নওগাঁ জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম ধলু জানান, ‘কেন্দ্রীয় সিদ্ধান্তের জন্য আমরা অপেক্ষা করছি। কেন্দ্র যদি মনে করে উপ-নির্বাচনে অংশ নিতে হবে তাহলে আমরা অংশ নিবো। এরপর প্রার্থী যাচাই-বাছাই করা হবে। আর যদি নির্বাচনে অংশ না নেয়, তাহলে তো প্রার্থী যাচাইয়ের কোন প্রশ্নই আসে না।’

উল্লেখ্য, গত ২৭ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইসরাফিল আলম। ১৯৬৬ সালে রানীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। সংসদে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

গুরুত্বপূর্ণ সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ত্ব ২০১৯-২০২০
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardainikp1
ছিঃ ছিঃ নকল করোনা!