1. syedmonir1985@gmail.com : DAINIKPOTRIKA :
  2. dainikpotrikainfo@gmail.com : Central Newsroom : Central Newsroom
  3. dainikpotrikabd@gmail.com : Central newsroom : Central newsroom
  4. dainikpotrikaads@gmail.com : News Room USA : News Room USA
পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ অনুষ্ঠিত - দৈনিক পত্রিকা
শনিবার, ০৮ মে ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
ছন্দের তালে নৃত্যে আনন্দে ভারত-বাংলাদেশের অংশগ্রহনে নৃত্য ছড়াওকবিতা আবৃত্তি প্রতিযোগীতা-২০২১

পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ অনুষ্ঠিত

আশরাফুল ইসলাম গাইবান্ধা :
  • প্রকাশ কালঃ রবিবার, ২ মে, ২০২১
  • ৪৪ বার দেখা হয়েছে

সারাদেশের চলমান লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন এতে বেকার হয়ে পড়েছে পরিবহন শ্রমিকরা। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশ মোতাবেক সারাদেশব্যাপি  সুবিধা বঞ্চিত শ্রমিকদের  দাবি আদায়ের লক্ষ্যে গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের শ্রমিকগণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে।

২ মে রবিবার সকাল ১১ টার দিকে এ কর্মসূচির আয়োজন করে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস  শ্রমিক ইউনিয়ন(৪৯৪) এর শ্রমিকরা একটি বিক্ষোভ মিছিল বের করে পলাশবাড়ী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর চৌমাথা মোড়ের ঢাকা-রংপুর মহাসড়কটি আধা ঘন্টাব্যাপী অবরোধ করে বক্তব্য প্রদান করেন ।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি  ও পৌর প্যানেল মেয়র আব্দুস সোবাহান বিচ্ছু , সংগঠনটির দপ্তর সম্পাদক আরিফ মিয়াসহ অন্যান্য শ্রমিকনেতৃবৃন্দ।

বক্তারা বলেন, করোনা সংক্রমণ  প্রতিরোধে দেশব্যাপী টানা লকডাউন চলমান রয়েছে। এতে বন্ধ রাখা হয়েছে গণপরিবহন। যার ফলে এসব পরিবহন শ্রমিকরা বেকার হয়ে পড়েছে। বিদ্যমান পরিস্থিতিতে জীবিকা নির্বাহে দূরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এমন সময় চলমান থাকলেও শ্রমিকদের জন্য পাওয়া যায়নি সরকারি কোন সুযোগ সুবিধা। অবিলম্বে সুবিধা বঞ্চিত শ্রমিকদের সুবিধাদি প্রদানে সরকরের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এ দাবী মানা না হলে সড়কে পরিবহন নিয়ে শ্রমিকরা নামাতে বাধ্য হবেন বলে হুঁসিয়ারি দেন তারা। এদিকে একই দাবীতে গাইবান্ধা জেলা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিক্ষুদ্ধ পরিবহন শ্রমিকগণ।

গুরুত্বপূর্ণ সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ত্ব ২০১৯-২০২১
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardainikp1
ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । দৈনিক পত্রিকা কতৃপক্ষ
%d bloggers like this: