1. syedmonir1985@gmail.com : DAINIKPOTRIKA :
  2. dainikpotrikainfo@gmail.com : Central Newsroom : Central Newsroom
  3. dainikpotrikabd@gmail.com : Central newsroom : Central newsroom
  4. dainikpotrikaads@gmail.com : News Room USA : News Room USA
রাঙ্গাবালীত ঐতিহ্যবাহী নৌকাবাইচ উৎসব - দৈনিক পত্রিকা
শনিবার, ০৮ মে ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
ছন্দের তালে নৃত্যে আনন্দে ভারত-বাংলাদেশের অংশগ্রহনে নৃত্য ছড়াওকবিতা আবৃত্তি প্রতিযোগীতা-২০২১

রাঙ্গাবালীত ঐতিহ্যবাহী নৌকাবাইচ উৎসব

(রাঙ্গাবালী)পটুয়াখালী সংবাদদাতা
  • প্রকাশ কালঃ সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ৮০ বার দেখা হয়েছে
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় গ্রাম বাংলার সংস্কৃতি টিকিয়ে রাখতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৫ টায় উপজেলার দারছিড়া নদীর ফুলখালী লঞ্চঘাট থেকে খালগোড়া লঞ্চঘাট এলাকার নদীতে এ নৌকাবাইচ প্রতিযোগিতা হয়।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে উপজেলা প্রশাসন এ আয়োজন করেন। প্রথমবারের মত উপজেলায় নৌকাবাইচ প্রতিযোগিতা হওয়ায় রবিবার বিকেলে ফুলখালী থেকে খালগোড়া পর্যন্ত। দারছিড়া নদীর দেড় কিলামিটারজুড়ে দু’পাড়ে উৎসুক জনতার ঢল নামে। উপজেলার বিভিন্ন প্রান্ত থেকেক হাজার হাজার নারী-পুরুষ এ উৎসব উপভাগ করেন। নৌকাবাইচ দেখতে আসা দর্শনার্থী মাহমুদ হাসান রাজিব বলেন, ‘গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখার উদ্যাগ গ্রহণর জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই। এভাবে প্রতিবছর এই আয়াজেনর উদ্যাগ গ্রহণর জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি।’
এ প্রতিযোগিতায় রাঙ্গাবালী, ছোটবাইশদিয়া ও বড়বাইশদিয়া ইউনিয়ন থেকে ৩টি নৌকা অংশগ্রহণ করে। এতে ছোটবাইশদিয়া দলটি প্রথম হয়। বড়বাইশদিয়া দ্বিতীয় এবং রাঙ্গাবালী তৃতীয় হয়। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারীদর হাতে পুরুষ্কার তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন আহম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান, রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান, উপজলা কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, উপজলা আওয়ামী লীগর সভাপতি দোলায়ার হোসেন, সাধারণ সম্পাদক ও রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন প্রমুখ।
উপজলা নির্বাহী কর্মকর্ত মো. মাশফাকুর রহমান বলেন, নৌকাবাইচ গ্রামবাংলার একটি ঐতিহ্য। তাই মুজিববর্ষ উপলক্ষ্য নৌকাবাইচ উৎসবের আয়োজন করা হয়। হাজার হাজার দর্শনার্থী উৎসাহ নিয় নৌকাবাইচ উপভোগ করেছেন।

গুরুত্বপূর্ণ সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ত্ব ২০১৯-২০২১
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazardainikp1
ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । দৈনিক পত্রিকা কতৃপক্ষ
%d bloggers like this: